শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইনানী সৈকতে গোসলে নেমে পর্যটকের মৃত্যু নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও নিরাপদ পর্যটনের জন্য ‘সমুদ্র সন্ধ্যা’ রোহিঙ্গা ক্যাম্প থেকে জি থ্রি রাইফেল সহ আরসা কমান্ডার আটক টেকনাফের পাহাড়ে জেল ফেরত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার টেকনাফে ৭ লাখ টাকা মালামাল নিলামে সর্বোচ্চ ডাককারি স্থল বন্দরের বিশিষ্ট আমদানি ও রপ্তানি কারক সিআইপি ওমর ফারুক টেকনাফের নিকটবর্তী মিয়ানমারের ‘লালদিয়া’ নিয়ন্ত্রণে তীব্র সংঘাত : গুলি আসছে স্থলবন্দর ও আশে-পাশের এলাকায় কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাসেদ হত্যা মামলায় গ্রেপ্তার রামুতে বড় ভাই হত্যা মামলায় ছোট্ট ভাই গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বিদেশি পিস্তল ও গুলিসহ এক রোহিঙ্গা আটক সৈকতে নারী হেনস্তাকারি ফারুকুলের এক দিনের রিমান্ড মঞ্জুর

কক্সবাজারে দেশের সবচেয়ে বড় মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান

নিজস্ব প্রতিবেদক : মাদকপাচার রোধে আইন-শৃংখলা বাহিনীকে কঠোর থেকে কঠোরতম হওয়ার নির্দেশ দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপি।

বুধবার বেলা সোয়া ১২ টায় বিজিবির কক্সবাজার রিজিয়ন দপ্তরের প্রশিক্ষণ মাঠে আয়োজিত মাদকদ্রব্য ধ্বংষকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ নির্দেশ দেন।

আসাদুজ্জামান বলেন, মাদকপাচার রোধে আইন-শৃংখলা বাহিনীর শুধু সদিচ্ছা নয়; কঠোর থেকে কঠোরতম হচ্ছে। এ জন্য যত ধরণের প্রচেষ্টা তা অব্যাহত রয়েছে। যাতে যেন মাদকের ভয়ংকর বিস্তার রোধ করা সম্ভব হয়।

“ আমরা অবশ্যই সাকসেসফুল হব, আমরা অবশ্যই সফল হব। কয়েক বছর আগেও আপনারা দেখেছেন, ধুমপান নিয়ে আমরা আন্দোলন করেছিলাম। বলেছিলাম, ধুমপান বিষপান; মাদক তার চেয়েও ভয়ংকর। আমাদের এই যুদ্ধে অবশ্যই জয়ী হতে হবে এবং জয়ী হবো ইনশাল্লাহ। “

এসময় মাদকপাচারের রোধে সীমান্ত বাহিনী বিজিবিসহ আইন-শৃংখলা বাহিনীগুলো আরো কঠোরতম ভূমিকা পালনের নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নর জবাবে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে আরো কঠোর নিরাপত্তার লক্ষ্যে কক্সবাজার সফর করছেন বলে উল্লেখ করেন মন্ত্রী।

আসাদুজ্জামান বলেন, রোহিঙ্গা ক্যাম্পগুলোতে আরো নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। এ লক্ষ্যে নোয়াখালীর ভাসানচরে একটি নতুন থানা উদ্বোধন করা হয়েছে।

এছাড়াও কক্সবাজারের ঈদগাঁওতে নতুন থানার উদ্বোধনের কথা জানিয়ে মন্ত্রী বলেন, দেশের মানুষের নিরাপত্তার বিধান করাই সরকারের মূল লক্ষ্য।

বিজিবি জানিয়েছে, এবার কক্সবাজারে দেশের সবচেয়ে বড় মাদকদ্রব্য ধ্বংসকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এর আগে এক সাথে এত বৃহৎ পরিসরে দেশের কোথাও এত বিপুল পরিমানের মাদকদ্রব্য ধ্বংস করা হয়নি।

এতে ধ্বংস করা এসব মাদকদ্রব্যের মধ্যে রয়েছে গত ৩ বছরে বিজিবির বিভিন্ন সময়ের অভিযানে জব্দ করা মালিকবিহীন ১ কোটি ৭৭ লাখ ৭৫ হাজার ৬২৫ টি ইয়াবা, ৫ হাজার ৭৯৯ বোতল মদ, ৩৩ হাজার ৫৫৫ ক্যান বিয়ার, ১ হাজার ৭৩৬ লিটার বাংলা চোলাই মদ, ১৫ কেজি ৭৩২ গ্রাম গাঁজা, ১৮ হাজার ৭৫০ পাতা সিডিল ট্যাবলেট ও ৫ হাজার পাতা জোলিয়াম ট্যাবলেট।

বিজিবি আরো জানিয়েছে, এসব ইয়াবা উদ্ধারের ক্ষেত্রে মূল ভূমিকা রেখেছে বিজিবির কক্সবাজার রিজিয়নের রামু সেক্টর। তারা ৩ বছরে মোট ৩ কোটি ১৬ লাখ ৭২ হাজার ৭৪৩ টি ইয়াবা উদ্ধার করেছে। এর মধ্যে মালিকবিহীন উদ্ধার ১ কোটি ৭৭ লাখ ৭৫ হাজার ৬২৫ টি ইয়াবাসহ বিভিন্ন ধরণের মাদকদ্রব্য ধ্বংস করা হবে।

অনুষ্ঠানের শুরুতে বিজিবির কক্সবাজার রিজিয়নের আওতাধীন ব্যাটালিয়ানের বিভিন্ন চেকপোস্টের কার্যক্রমের উপর ডেমো ও রিজিয়নের বিভিন্ন কার্যক্রমের উপর ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।

এরপর স্বাগত বক্তব্য রাখবেন বিজিবি কক্সবাজার রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ সাজেদুর রহমান।

অনুষ্ঠানে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম অসুস্থতার কারণে উপস্থিত থাকতে পারেননি।

তবে এতে বিজিবির উর্ধ্বতন কর্মকতাদের পাশাপাশি পুলিশের মহাপরিদর্শক (আইজি) ড. বেনজির আহমেদ।

অনুষ্ঠান শেষে স্বরাষ্ট্রমন্ত্রী কক্সবাজার সদর উপজেলার ঈদগাঁওতে নতুন স্থাপিত ‘ঈদগাঁও থানা’ উদ্বোধনের উদ্দ্যেশে রওনা দেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

.coxsbazartimes.com

Design & Developed BY ThemesBazar.Com
themesbcox1716222888